নবাবগঞ্জের উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান নির্বাচিত

নবাবগঞ্জের উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান নির্বাচিত
আবুল হাশেম ফকির ঃ
ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস  চেয়ারম্যান পদে উপনির্বাচনে ইঞ্জিনিয়ার আরিফুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।
গত ৩/৪ ডিসেম্বর শুক্রবার শনিবার সকলের উপস্থিতি ও আলোচনায় ঢাকা ১ আসনের সাংসদ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা জনাব সালমান এফ রহমান এমপি’র হস্তক্ষেপে সকলের সহযোগিতায় উপজেলার বারুয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আরিফুর রহমান শিকদারকে ছেড়ে দিলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়লাভ করার খবর পাওয়া গিয়েছে।
উপজেলা পরিষদ নির্বাচন  বিধিমালা, ২০১৩ এর বিধি অনুযায়ী ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এর শূন্য পদে উপ-নির্বাচনের জন্য সময়সূচী ধার্য করে গত ১১ নবেম্বর বৃহস্পতিবার ২০২১ তারিখে  প্রজ্ঞাপন জারি করেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার, ঢাকা’র মোঃ মুনির হোসেন খান ও তার স্বাক্ষরিত চিঠিতে নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২৫ নবেম্বর বৃহস্পতিবার ২০২১, মনোনয়ন পত্র বাছাইয়ের তারিখ  ২৯ নবেম্বর সোমবার , প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর সোমবার, ২৬ ডিসেম্বর  ভোট গ্রহণের তারিখ ধার্য করে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছিলেন নবাবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার সাইদুর রহমানকে।
এদিকে উপজেলা নির্বাচন অফিসার সাইদুর রহমান উপজেলা ভাইস চেয়ারম্যান পদে একটি সুন্দর উপ-নির্বাচন অনুষ্ঠিত করতে প্রস্তুতি রয়েছেন এমন সংবাদ বিভিন্ন সংবাদ মাধ্যমে ফলাও করে সংবাদ প্রচার করা হয়।
অপর দিকে দোহার নবাবগঞ্জ উপজেলা ঢাকা ১ আসনের সাংসদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার  শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা জনাব সালমান এফ রহমান এমপি’র হস্তক্ষেপে সবার সাথে আলোচনা করে এবং আগামী কিছু দিনের মধ্যে স্থানীয় সরকার নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাশীন দলের নেতাকর্মীরা ব্যস্ত সময় পার করবে এমন ইসুকে প্রাধান্য দিয়ে শোনা যাচ্ছিলো (৬) ছয়জনের নির্বাচন মূখী কর্মযজ্ঞ ঢিলেঢালাভাবে চলছিলো।
তার একটাই কারন হয়তো এমপি মহোদয় সবাইকে একত্রিত করে আলাপ আলোচনা করে সবার মতামত সাপেক্ষে একজন প্রার্থীকে সুযোগ অথবা বিজয়ী ঘোষণা দিবেন এমনটা ধারণা সামাজিক মাধ্যম ফেইসবুক ও লোকমুখে গুঞ্জন শোনা যাচ্ছিলো।
৬ ডিসেম্বর রোজ সোমবার দুপুরে সাংসদ জনাব সালমান এফ রহমান এমপি’র (পিএ’র) মাধ্যমে চিঠি দিয়ে জানানো হয় ঢাকা জেলা নির্বাচন কমিশনকে।
জেলা নির্বাচন কমিশন ও উপজেলা নির্বাচন অফিসারকে সাথে নিয়ে বিষয়টি নির্বাচন বিধি ও নিয়মনীতি অনুসারে সুরাহা করা হয় বলে দৈনিক আগামীর সময় পত্রিকাকে জানানো হয়।
আগামী ২/১ দিনের মধ্যে সরকারি প্রজ্ঞাপন ও আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হবে বলে সুত্রে জানা যায়।
এবিষয়ে দোহার নবাবগঞ্জবাসী জানতে পেরে সামাজিক মাধ্যম ফেইসবুক, বিভিন্ন মহল ও অন্যান্ন প্রার্থীরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা জনাব সালমান এফ রহমান এমপি’র সমঝোতাকে সাধুবাদ জানিয়ে ভূয়সী প্রশংসা করেন।
এবিষয়ে নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আরিফুর রহমান শিকদার জানান দোহার নবাবগঞ্জ উপজেলার উন্নয়নের রুপকার ও রাজনৈতিক সর্ব্বোচ্চো মুরব্বি   মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা জনাব সালমান এফ রহমান এমপি’র ভূয়সী প্রশংসা করে তার সিদ্ধান্তকে আমরা মেনে নিয়েছি। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন এমপি মহোদয় যেভাবে নির্দেশনা দিবেন সেইভাবেই আমার দায়িত্ব পালনের দিনগুলোতে কাজ করে উপজেলার ভাবমূর্তি অক্ষুণ্ন রাখবো ইনশাআল্লাহ।
আলোচনায় উপস্থিত ছিলেন, সায়ান এফ রহমান, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু,
 নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু, দোহার সার্কেলের সিনিয়র এএসপি মো. আরিফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো. জুলফিকার হক চৌধুরী, নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সিরাজুল ইসলাম শেখ, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন, ড. শাফিল উদ্দিন মিয়া, ইঞ্জিনিয়ার আরিফুর রহমান সিকদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জালাল প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন